ইফতারে খাবারের রুচি বাড়াতে চিকেন ক্যাশনাট সালাদ

নিউজ ডেস্ক:-

ইফতারে প্রতিদিন একই রকম খাবার না খেয়ে খাবারের ভিন্নতা আনতে পারেন। ইফতারের বিভিন্ন খাবারের সঙ্গে খেতে পারেন ক্যাশনাট সালাদ।ক্যাশনাট সালাদ আপনার খাবারের রুচি বাড়াবে।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন ক্যাশনাট সালাদ।

উপকরণ

হাড় ছাড়া মুরগির মাংস- ১ কাপ, খোসা ছাড়ানো মাঝারি সাইজের চিংড়ি- আধা কাপ, কর্ণফ্লাওয়ার- ২ টেবিল চামচ, লবণ- স্বাদ মতো, রসুন বাটা- আধা চা চামচ, আদা বাটা- আধা চা চামচ, পাপরিকার গুঁড়া/লাল মরিচের গুঁড়া- আধা চা চামচ, ডিম- ১ টি, তেল- পরিমাণ মতো, কাজুবাদাম- আধা কাপ, চিলি সস- হাফ কাপ, টমেটোর সস- আধা কাপ, সয়া সস(লাইট)- ১ টেবিল চামচ, ভিনেগার- আধা চা চামচ, সিসিমি অয়েল- আধা চা চামচ, গোলমরিচের গুঁড়া- স্বাদ মতো, চিনি- সামান্য, সবজি মিক্স (টমেটো, শসা, সবুজ ও হলুদ ক্যাপসিকাম)- ১ কাপ, কাঁচা মরিচ- স্বাদ মতো, ধনিয়া পাতা- আধা কাপ, লেবুর রস- ১ টেবিল চামচ।

প্রণালি

একটি বাটিতে মুরগি, চিংড়ি নিয়ে এতে একে একে কর্ণ ফ্লাওয়ার,লবণ, রসুন বাটা,আদা বাটা,পাপরিকার গুঁড়া,ডিম একসাথে মাখিয়ে নিন।

এবার একটি প্যানে পরিমাণ মতো তেল গরম করে এই মুরগি ও চিংড়ির মিশ্রণ হালকা বাদামি করে ভেজে নিন। ভাজা শেষে যেটুক তেল থাকে তাতেই কাজুবাদাম হালকা বাদামি করে ভেজে নিন।

এখন যে পাত্রে সালাদ পরিবেশন করবেন, সেই পাত্রে একে একে চিলি সস, টমেটোর সস, সয়া সস, ভিনেগার, সিসিমি অয়েল, গোলমরিচের গুঁড়া, চিনি, সবজি মিক্স দিয়ে দিন। এবার কাঁচা মরিচ, ধনিয়া পাতা, কাজুবাদাম দিন।

সবকিছু মেখে এবার এতে আগেই ভেজে রাখা মুরগি, চিংড়ি, কাজুবাদাম দিন এবং মাখিয়ে ফেলুন। সবশেষে লেবুর রস ছিটিয়ে দিন।

এবার পরিবেশন করুন চিকেন ক্যাশনাট সালাদ ফ্রাইড রাইসের সাথে অথবা এমনিও খেতে পারেন।

Leave a Comment